বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রদল নেতার গুদামে সাড়ে ১৭ লাখ টাকার ভারতীয় কম্বল-সিগারেট যে ১২ নির্দেশনা দিলেন প্রধান বিচারপতি ওবায়দুল কাদের আসেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল পিআইবির মহাপরিচালক হলেন ফারুক ওয়াসিফ চাকরির বয়সসীমা ৩৫ চান প্রশাসন ক্যাডাররা, জনপ্রশাসনকে জানাল মন্ত্রিপরিষদ বিভাগ বন্যা দেখতে গিয়ে নদীতে পড়ে গেলেন দুই এমপি ফ্যাসিবাদে জড়িত কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের আইনের আওতায় আনা হবে গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতার সুফল পাবে জনগণ : স্বরাষ্ট্র উপদেষ্টা আমরা সরকারকে সময় দিতে চাই : মির্জা ফখরুল
ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে জি আই রাসেল পুনর্বহাল

ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে জি আই রাসেল পুনর্বহাল

স্বদেশ ডেস্ক: ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে জি আই রাসেলকে পুনর্বহাল করা হয়েছে। ২০১৪ সালে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসে সংগঠিত এক অপ্রীতিকর ঘটনায় ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে জি আই রাসেলকে এক বছরের জন্য অব্যহতি প্রদান করা হয়। কিন্তু এক বছর পার হবার পরও তার সাময়িক অব্যহতি প্রত্যাহার করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কোন বিবৃতি প্রদান করেনি।
দীর্ঘ প্রায় আট বছর প্রতীক্ষার পর জি আই রাসেল বিষয়টি আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের নজরে আনলে বিষয়টি বিবেচনায় নেয় আওয়ামী লীগের হাইকমান্ড ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। অবশেষে ১৬ এপ্রিল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জি আই রাসেলকে পুনরায় ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে বহাল করা হয় যা ১৭ এপ্রিল সোমবার থেকে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে। দলের প্রতি নিষ্ঠা দলের নিয়ম কানুন মেনে চলায় জি আই রাসেলকে তার স্বপদে পুনর্বহাল করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, ওয়াশিংটনে জি আই রাসেল আওয়ামী লীগ প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম। জন্ম থেকেই তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়ি রয়েছেন। ঢাকা মিরপুর বাংলা কলেজের ছাত্রলীগের তিনি অন্যতম নেতা ছিলেন এবং ওয়াশিংটনে আসার পর তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে একাতœ হয়ে কাজ করেন।
এছাড়াও জি আই রাসেল ওয়াশিংটনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির সভাপতি। ২০২১ সালে তিনি ওয়াশিংটনে অনুষ্ঠিত ৩৫তম ফোবানা সম্মেলনে কনভেনারের দায়িত্ব পালন করেন যা ফোবানার ইতিহাসে একটি ঐতিহাসিক ঘটনা। এছাড়াও তিনি ২০১১ সালে কনভেনার এবং ২০০৯ সালে সদস্য সচিবের দায়িত্ব পালন করেন। করোনাকালীন সময়ে তিনি ও তার সংগঠন এবিএফএস বৃহত্তর ওয়াশিংটনে ৩/৪ শ পরিবারকে মাসব্যাপী খাদ্য ওষুধ সহ নিত্য প্রয়োজনীয় জিনিষপত্র সরবরাহ করেন।ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে জি আই রাসেলের পূর্ণবহাল ওয়াশিংটনে আওয়ামী লীগের কার্যক্রম আরো গতিশীল হবে বলে আশা করা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877